Sponsor

Header Ads

শুক্রবার, ২২ মার্চ, ২০১৯

সবচেয়ে বড় গোপন তথ্য রামায়ণ যুগের এই লোকেরা মহাভারত যুগের ভাই ।।


সবচেয়ে বড় গোপন তথ্য রামায়ণ যুগের এই লোকেরা মহাভারত যুগের ভাই ।।


আপনি অবাক হবেন যে রামায়ণের কিছু লোক, তাদের মধ্যে কয়েকজন মহাভারতের ভাই বা আত্মীয়ের অন্তর্গত। এই বৃহত্তম গোপন জানুন


হানুমান - রামায়ণ যুগের পবনপুট, হানুমান মহাভারত সময়ের ভীম ভাই হিসাবে বিবেচিত, কারণ ভীম এছাড়াও একটি PawanPutra ছিল। কান্ত পাভনাদেবকে ডাকে ভীম পেয়েছিলেন। ভীমকেও পবনপুরা বলা হয়।

বলি - রামায়ণ যুগে, সুগভীর ভাই মহাভারত যুগে অর্জুনের ভাই হিসাবে বিবেচিত হয়, কারণ তাদের উভয় ইন্দ্র-দেব ছিল। ইন্দ্রোকে আহ্বান করে কুন্ঠী অর্জুন পেয়েছিলেন। ইন্দ্রের পুত্রদের নাম শঙ্কর: - জয়ন্ত, Vasukta এবং Vrishya।

সুগ্রীব - রামায়ণ যুগের সুব্রীবের পিতা ছিলেন সূর্য ঈশ্বর এবং মহাভারতের কালারের পিতাও সূর্য দেবতা ছিলেন। তাই তাদের উভয় একই পিতা ছিল। কর্ণের মা ছিলেন কুন্টি।

শনি দেব - সূর্যের পুত্র বৈষ্ণব মনু, শনি, ইয়াম, কালিন্দী প্রভৃতি। মহাভারতের পাশাপাশি, পুত্র কর্ণ পুত্র কুনাকে সূর্যের পুত্র বলে মনে করা হয়।

কাটিলা - যমজাকে ধর্মরাজ বলা হয়। সূর্যোদাত্র যমজ পুত্রের নাম কাটিলা ছিল। মহাভারতের যুগে ধর্মাজের পুত্র যুধিষ্ঠির ছিলেন। ভিদুর ধর্মরজ একটি অংশ ছিল।

পুশন - অশ্বিনী দেবের জন্মের কারণে, 'নষ্ট্য' এবং 'দস্ত্র'কে অশ্বিনী কুমার বলা হয়। আশ্বিনী কুমার নাসী 'পুশনের বাবা' এবং 'উশার ভাই'। গুপ্ত মন্ত্রী থেকে কুন্তি পর্যন্ত, মাদ্রি এই দুটি অশ্বিনী কুমারকে ডেকেছিলেন। পাণ্ডাবদের মধ্যে, নকুল ও সাহেব এই দুটি পুত্র।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thank you for Comment