Sponsor

Header Ads

শুক্রবার, ২২ মার্চ, ২০১৯

মৃত্যুর জন্য শ্রীরামের কাছ থেকে বালী এই পথ গ্রহণ করেছিলেন কেন?


রাজা ছিলেন বীর কিশিন্দার রাজা এবং সুগ্রীবের বড় ভাই। বীরের বিয়ের রায় বঙ্গের ভানর ভায়া রাজ সুজনের কন্যা তারা নিয়ে শেষ হয়। তারা ছিল একটা ময়লা। বালি এর বাবার নাম ছিল 'আংশশ্রেশ্থ' ঋষা। বালি দেবী দেবরাজ ইন্দ্র ছিল। বালি একটি পুত্র যার নাম অঙ্গদ ছিল। বালি ঘাদা ও মল্ল যুদ্ধে বহুমুখী ছিল। তিনি উড়ে যাওয়ার ক্ষমতা ছিল। তিনি পৃথিবীর সবচেয়ে শক্তিশালী বিবেচিত হয়।


রামায়ণের মতে, বালি তার ধর্মপিতা ইন্দ্র থেকে সোনালী নেকলেস পেয়েছিল। এই পরাজয়ের ক্ষমতা অদ্ভুত ছিল। পরাজিত হয়ে পরাজিত হয়ে ব্রহ্ম এই বরকে পরাজিত করে, বালি যুদ্ধক্ষেত্রে তার শত্রুদের মুখোমুখি হবে, তারপরে তার অর্ধেক শত্রু দুর্বল হয়ে যাবে এবং এই অর্ধেক শক্তি অর্জন করা হবে। এই কারণে, বালি প্রায় অচেনা ছিল।
বালি পরাজিত, দুর্বল, রাওয়ানা ও তার শক্তির শক্তি পরাজিত করে। বালি তার ভাই সুগ্রীবার স্ত্রীকে ধরে নিয়ে জোর করে রাজ্যের বাইরে ফেলে দিল। লর্ড শ্রীরামের সাথে সুন্নাভ মিশ্রিত হনুমানজি! সুগ্রীব তার ব্যথা প্রকাশ করেছিলেন এবং তারপর শ্রীরাম বালি গোপন করেছিলেন এবং তারপরে তীর দিয়ে বারবার গোপন ছিলেন, যখন বালি ও সুগ্রীবায় যুদ্ধ চলছিল।
যেহেতু লর্ড শ্রীরাম কোন অপরাধ করেননি তবে এখনও বালিটি এই স্টিং ছিল যে তিনি আমাকে লুকিয়ে রেখে আমাকে হত্যা করেছিলেন। জালিয়া নামক হিসাবে প্রভু শ্রী কৃষ্ণ incarnated একই বালি Visyukt তীর প্রভাব জোন থেকে জন্ম থেকে বোঝার হরিণ কৃষ্ণ দ্বারা আঘাত শুধু যখন তারা একটি গাছের নীচে Yognidra মধ্যে ঘুমানো হয়।

প্রকৃতপক্ষে, শ্রীকৃষ্ণ দ্বারকায় তাঁর বাসস্থান তৈরি করেছিলেন এবং সোমনাথের কাছাকাছি প্রসাস এলাকায় দেহটি রেখেছিলেন। এই অঞ্চলের অঞ্চলে তাঁর পরিবারকে ধ্বংস করে দেখে ভগবান কৃষ্ণ অত্যন্ত বিরক্ত হয়েছিলেন। তারা তখন থেকেই সেখানে বসবাস শুরু। একদিন তারা একটি গাছের নিচে বিশ্রাম নিচ্ছিল, যখন একটি ব্যাচেলর তাদের একটি হরিণ হিসাবে দেখেছিল এবং তাদের তীর আঘাত করেছিল। তীরগুলি তাদের পায়ে আঘাত করেছিল, এবং তারপর তারা শরীরকে ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে।
পৌরাণিক বিশ্বাস অনুসারে, প্রভু তাতারের রাম রূপে আবির্ভূত হন এবং তীরটি লুকিয়ে রেখে তীরটি আঘাত করেছিলেন। কৃষ্ণের সময়ে, ঈশ্বর একই বালি বানাল হিসাবে তৈরি করেছিলেন এবং নিজের জন্য একই মৃত্যু বেছে নিয়েছিলেন, যেমন বালি দেওয়া হয়েছিল।
প্রভাব এলাকাটি কাথিয়ার উপকূলে অবস্থিত বীরবল বন্দরের বর্তমান বসতির প্রাচীন নাম। এটি একটি প্রধান তীর্থযাত্রা জায়গা। মহাভারতে অনুযায়ী মুসে-সমুদ্র সঙ্গম 'স্মূদ্দন পশসিমন গতওয়া স্রষ্টব্যব্বী সাংগম বিখ্যাত মন্দির ছিল। (1) ... এই নির্দিষ্ট স্থান বা শরীরটি তীর্থযাত্রা মন্দিরের পূর্ব দিকে হিরণ্য, সরস্বতী ও কাপিলার সম্মানে বলা হয়। এটি Prachi Triveni বলা হয়। এটি ভাকল তীর্থ নামেও পরিচিত।
অসহ্য ব্যথা যে বলি, শুধু শরীর কিন্তু মানুষ অধিষ্ঠিত মেরে ফেলেনি একজন সাধারণ ঈশ্বরের শরীর মানুষকে জীবন্ত আপনার তীর থেকে দূরে নিয়ে যাওয়া হয় অনুভূতি তিনি পৃথিবীতে ছিলেন পেয়েছিলাম পাঁচটি বছর পর। একই জায়গায় ফিরে গিয়ে গোবিন্দ গোবিন্দ বললো, বহেলী সমুদ্র ত্যাগ করার পর তার জীবন ছেড়ে দিয়েছে। যে স্থানটি শ্রী কৃষ্ণকে আঘাত করেছিল, তাকে আজকে 'ভাকল' তীর্থ বলা হয়। সেখানে মন্দিরের গাছের নিচে থাকা ভগ্নাংশের একটি মূর্তি রয়েছে। হাত জোড়া ডান পাশে দাঁড়িয়ে আছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thank you for Comment